আবারো আজ থেকে যেসব জায়গায় যান চলাচল বন্ধ হচ্ছে

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকাকে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। সেখানে কেবল জরুরি সেবা ছাড়া আজ শুক্রবার (১২ জুন) থেকে সব ধরনের যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২০ জুন পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে নবীনগর করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউএনও মোহাম্মদ মাসুমের স্বাক্ষরযুক্ত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, নবীনগর উপজেলায় বৃহস্পতিবার (১১ জুন) পর্যন্ত ৯৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা গোটা জেলায় আক্রান্তের সংখ্যায় সর্বোচ্চ। এ অবস্থায় বৃহস্পতিবার স্থানীয় করোনা প্রতিরোধ কমিটি জরুরি সভা আহবান করে।

সভায় উপজেলায় আক্রান্ত হওয়া ৯৫ জনের মধ্যে ৫৫ জনই পৌর এলাকার বাসিন্দা হওয়ায় নবীনগর পৌর এলাকার আক্রান্ত হওয়া কয়েকটি স্থানকে লকডাউন ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়।

লকডাউনভুক্ত এলাকাগুলো হলো- টিএন্ডটি পাড়া, কলেজ পাড়া, পশ্চিম পাড়া, হাসপাতাল পাড়া ও ভোলাচং। লকডাউন বিধিমালা অনুযায়ি এসব এলাকার মানুষ বাইরে যেতে পারবে না এবং বাইরে থেকেও ঘোষিত এসব এলাকায় অন্য কেউ প্রবেশ করতে পারবে না।

পাশাপাশি জনসাধারণের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনায় এনে আগামী ২০ জুন পর্যন্ত পৌর এলাকায় জরুরি সেবা সার্ভিসের পরিবহন ব্যতিত সব ধরনের যান ও নৌযান চলাচল বন্ধ থাকারও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে ইউএনও মোহাম্মদ মাসুম বলেন, করোনা প্রতিরোধ কমিটির নেওয়া এসব সিদ্ধান্ত আজ শুক্রবার থেকে কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। কেউ ঘোষিত সিদ্ধান্ত না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানা করা হবে।

Sharing is caring!