ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, নারী গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তি করার দায়ে মানিকগঞ্জের সাটুরিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে রাহা মাহমুদা পলি নামে (৩৩) নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৪ জুন) রাতে অভিযান চালিয়ে উপজেলার পাড় তিল্লি গ্রামের নিজ বাড়ি থেকে ওই নারীকেগ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত পলি ওই গ্রামের আব্দুল কুদ্দুসের মেয়ে।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিয়ার রহমান মিঞা জানান, পলি নামের ওই নারী তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে গত ২০ মে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিমূলক পোস্ট দেয়। পোস্টে ওই নারী লিখেন ‘তোরা দেখ, দেখরে চাহিয়া, পৃথিবীর সবচেয়ে নিকৃষ্টতম এই মহিলা’ শিরোনামে একটি ভুয়া নিউজ শেয়ার করেন। ওই নিউজের শিরোনাম ছিল ‘গত একশত বছরে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট পাঁচজন সরকার প্রধান: শেখ হাসিনা সবার শীর্ষে।’

এ বিষয়ে বৃহস্পতিবার রানা আহমেদ শান্ত নামের এক আইনজীবী সাটুরিয়া থানায় ওই নারীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। রাতেই ওই মামলায় পলিকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওই নারীকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে ওসি আরো জানান। মামলার বাদী জানান, ওই নারী এর আগে ২৮ মে, ১ ও ২ জুন একই আইডি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মীদের সম্পর্কে মানহানিকর ও অশ্লীল বাক্য প্রয়োগ করে পোষ্ট করেন।

Sharing is caring!