ফেনীতে আল্লাহ ও মহানবীর নামখচিত দৃষ্টিনন্দন ভাস্কর্যের উদ্বোধন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন ফেনীর মহিপালে আধুনিক প্রযুক্তিনির্ভর দৃষ্টিনন্দন ইসলামী ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে যাতে মহান আল্লাহ ও প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) এর নাম খচিত।

শুক্রবার (২২ মে) বিকেলে মিয়াজী বাড়ীর সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাস্কর্যটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।
প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজীর তত্ত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, ২নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সাহাব উদ্দিনসহ প্রমুখ।

পৌরসভা সূত্র জানায়, প্যানেল মেয়র নজরুল স্বপন মিয়াজীর উদ্যোগে মহান আল্লাহ তায়ালা ও হজরত মুহাম্মদ (সা.) এর নামে একটি ভাস্কর্য নির্মাণে অর্থায়ন করে ফেনী পৌরসভা। প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১৩ নং ওয়ার্ডের মিয়াজী বাড়ীর রাস্তার মাথায় ভাস্কর্যটি নির্মাণ করা হয়।
এটি নির্মাণের দায়িত্ব পায় বেস্ট কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সুন্দর সুনিপুণ কারুকাজসহ আলোকিত ঝর্ণাধারার ভাস্কর্যটি তৈরি করতে সময় লাগে ৪ মাস। ভস্কর্যে লেখা রয়েছে ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’র নাম। রাতে আলোর ঝলকানিতে পানির ফোয়ারায় সৌন্দর্যে যোগ হয়েছে নতুন মাত্রা।

এদিকে ইতোমধ্যে ভাস্কর্যের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ছড়িয়ে পড়ে। এর পরেই এটি দেখতে দর্শনার্থীরা ছুটে আসেন দূর দূরান্ত থেকে। নির্মিত ভাস্কর্যটি এলাকার সৌন্দর্যবর্ধন করায় খুশি সেখানকার মানুষ।
ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, মহান ‘আল্লাহু’ ও ‘মুহাম্মদ’র উপর শ্রদ্ধা এবং ভালোবাসা থেকে এটি নির্মাণের উদ্যোগ। পাশাপাশি বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের বিষয়টি মাথায় রেখে এই ভাস্কর্যটি তৈরি করা হয়েছে। এটির আলোকসজ্জায় আলোকিত হয়েছে পুরো এলাকাটি। যা বহুদূর থেকে মহাসড়কে চলাচলকারীদের নজরে পড়বে।

Sharing is caring!