বিশ্বে একদিনেই করোনায় সুস্থ ৫৬ হাজারের বেশি মানুষ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যু না কমলেও ভাইরাসের প্রকোপ কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬ হাজারের বেশি মানুষ।

এ নিয়ে বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৪ লাখ ৪১ হাজার ছাড়িয়েছে। ওয়ার্ল্ডোমিটারের সূত্র এই তথ্য জানা গেছে।
রোববার (১০ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪১ হাজার ৪৭৮ জন। যুক্তরাষ্ট্রে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৭৮ জন, স্পেনে এক লাখ ৭৩ হাজার ১৫৭ জন, ইতালিতে এক লাখ ৩ হাজার ৩১ জন, ফ্রান্সে ৫৬ হাজার ৩৮ জন। ইরানে সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৬৪ জন। তুরস্কে সুস্থ হয়েছেন ৮৯ হাজার ৪৮০ জন।

বিশ্বে করোনা থেকে সুস্থতার হারে সবচেয়ে এগিয়ে রয়েছে জার্মানি। দেশটিতে অবিশ্বাস্যভাবে আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা সবচেয়ে বেশি। জার্মানিতে ১,৭১,৩২৪ জন আক্রান্ত হলেও এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৪৩ হাজার ৩০০ জন।
রোববার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৮০ হাজার ৪৩২ জনে এবং আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৭৮৮ জন। অপরদিকে ১৪ লাখ ৪১ হাজার ৪৭৮ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Sharing is caring!