দীর্ঘদিন পর মন্ত্রীসভা’র বৈঠক, যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে করো’না ভাই’রাসের আক্রমণের কারণে দীর্ঘ একমাস মন্ত্রীসভা’র বৈঠক অনুষ্ঠিত হয় নি। একমাস পর বৃহস্পতিবার (৭ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবনে

মন্ত্রীসভা’র বৈঠক অনুষ্ঠিত হল। সংক্ষিপ্ত বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিসুল হক ও অর্থমন্ত্রী আ হ ম মু’স্তফা কামাল। এ সময় করো’না সংক্রমণ প্রতিরোধের যাবতীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেন শেখ হাসিনা। আর্থ-সামাজিক অবস্থা অক্ষুন্ন রেখে জনগণের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

থেকে আগামী ১৬ মে পর্যন্ত চলছে সাধারণ ছুটি। দেশে চলমান করো’না মহামা’রী পরিস্থিতি পর্যালোচনার পাশাপাশি, এই বৈঠক থেকে সরকারের নেয়া সিদ্ধান্ত জানা যাবে দুপুর নাগাদ। বৈঠকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইস’লাম ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস উপস্থিত ছিলেন।

এবার করো’নায় প্রা’ণ হারালেন বিশ্ববিদ্যালয় উপাচার্য
প্রা’ণঘাতী নভেল করো’নাভাই’রাসে (কোভিড-১৯) আ’ক্রান্ত হয়ে মা’রা গেছেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভা’র্সিটির উপাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী।

অধ্যাপক ড. নাজমুল করিমের মৃ’ত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।গত ৮ মা’র্চ বাংলাদেশে প্রথম করো’নাভাই’রাসে আ’ক্রান্ত রোগী শনাক্ত হয়। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃ’ত্যুর মিছিলও।

স্বাস্থ্য অধিদফতরের করো’নাভাই’রাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে গতকাল জানানো হয়েছে, দেশে করেনা ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৮৬ জনের মৃ’ত্যু হয়েছে। আ’ক্রান্ত হয়েছেন মোট ১১,৭১৯ জন, এরমধ্যে সুস্থ হয়েছেন ১,৪০৩ জন।

Sharing is caring!