অনির্দিষ্ট কালের জন্য বাড়ল জাতীয় পরিচয়পত্রের মেয়াদ

দুই বছর মেয়াদি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) মেয়াদ অনির্দিষ্ট সময়ের জন্য বর্ধিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। ফলে মেয়াদ শেষ হওয়া এনআইডি কার্ড বৈধ হিসেবে ব্যবহার করা যাবে।

আজ শনিবার (২০ জুন) এনআইডি অনুবিভাগের কমিউনিকেশন অফিসার ইনচার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যে সকল সাময়িক জাতীয় পরিচয়পত্রের মেয়াদ ইস্যুর তারিখ হতে ২ বছর ছিল, সে সকল জাতীয় পরিচয়পত্রের মেয়াদ অনির্দিষ্ট সময়ের জন্য বর্ধিত করা হল। ফলে, সকল প্রকার সাময়িক জাতীয় পরিচয়পত্র এখন থেকে বৈধ হিসেবে ব্যবহার করা যাবে। সকল সেবাদানকারী প্রতিষ্ঠান সেবা গ্রহীতার কার্ড এনআইডি সিস্টেম হতে চেক করে প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারবে। মেয়াদের কারণে সেবা গ্রহীতাকে কোনো সেবা প্রদান থেকে বঞ্চিত না করার জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এছাড়াও যাদের জাতীয় পরিচয়পত্রের পেছনে মেয়াদ উল্লেখ আছে তারা প্রয়োজনে services.nidw.gov.bd লিংকে রেজিস্ট্রেশন করে ডাউনলোড অপশন হতে বিনামূল্যে জাতীয় পরিচয়পত্র (মেয়াদ উল্লেখ ব্যতীত ও অফিস হতে প্রাপ্ত কার্ডের ন্যায় রঙ্গিন) ডাউনলোড পূর্বক মুদ্রণ ও লেমিনেটিং করে ব্যবহার করতে পারবেন বলেও জানানো হয়েছে।

Sharing is caring!