চায়ের দোকানে নাসিমকে নিয়ে ‘ব্যঙ্গ’, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

বগুড়ার ধুনট উপজেলায় বিএনপি নেতা ও ইউনিয়ন পরিষদ সদস্য (ইউপি) সদস্য রফিকুল ইসলামের বিরুদ্ধে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ব্যাঙ্গ করার অভিযোগ উঠেছে। আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্যের মৃত্যুতে এমনকি মিষ্টি বিতরণের প্রস্তুতি নেওয়া হয়েছিল।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন বাদী হয়ে ওই ইউপি সদস্যর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, অভিযুক্ত রফিকুল ইসলাম উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের কৈয়াগাড়ি গ্রামের রইচ উদ্দিনের ছেলে। তিনি ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য ও পাঁচ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি। গত ১৩ জুন দুপুরের দিকে রফিকুল ইসলাম তার লোকজন নিয়ে ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে একটি চা স্টলে বসে গল্প-গুজব করছিলেন।

এ সময় উপস্থিত লোকজনের মাঝে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে নানা ধরনের ব্যঙ্গ করেন রফিকুল ইসলাম। এ ছাড়া নাসিমের মৃত্যুতে আনন্দ উল্লাসের একপর্যায়ে তিনি লোকজনের মাঝে মিষ্টি বিতরণের প্রস্তুতি নেন। তখন এ বিষয়টির প্রতিবাদ করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। একপর্যায়ে উত্তেজনার সৃষ্টি হলে কৌশলে ঘটনাস্থল ত্যাগ করেন রফিকুল ইসলাম।

পরবর্তীতে এ ঘটনাটি জানাজানি হওয়ার পর আওয়ামী লীগের নেতাকর্মীরদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায়ে উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন বাদী হয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন। এ ঘটনার পর থেকে বিএনপি নেতা ও ইউপি সদস্য রফিকুল ইসলাম পলাতক রয়েছেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুতে ব্যঙ্গ করার অভিযোগটি তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

Sharing is caring!