করোনা চিকিৎসায় অনীহা: ১০ চিকিৎসক বরখাস্ত

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে অনীহা প্রকাশ করায় ১০ চিকিৎসককে বরখাস্ত করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী।

জানা গেছে, কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এক্সেস রোডে একটি কমিউনিটি সেন্টারে ২৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার খোলা হয়েছে। সেখানে আগামীকাল বুধবার থেকেই রোগী ভর্তি শুরু হবে।

আইসোলেশন সেন্টারটির জন্য প্রাথমিকভাবে ১৬ জন চিকিৎসক ও নার্স-স্বাস্থ্যকর্মী আরো ২০ জনসহ মোট ৩৬ জনকে বাছাই করা হয়। তারা সবাই চসিক পরিচালিত বিভিন্ন হাসপাতালের চিকিৎসক ও কর্মী। ইতোমধ্যে তাদের তিন দিনের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

বিশেষজ্ঞ চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগের সরকারি কর্মকর্তাদের মাধ্যমে এই প্রশিক্ষণ দেয়া হয়। কিন্তু এই প্রশিক্ষণে ১০ চিকিৎসক এবং একজন স্টোরকিপার অনুপস্থিত থাকেন। টানা তিন দিন অনুপস্থিত থাকার কারণে আজ চসিক সচিব স্বাক্ষরিত এক আদেশে তাদের বরখাস্ত করা হয়।

যাদের বরখাস্ত করা হয়েছে, তারা হলেন- মেডিকেল অফিসার ডা. সিদ্ধার্থ শংকর দেবনাথ, ডা. ফরিদুল আলম, ডা. আবদুল মজিদ সিকদার, ডা. সেলিনা আক্তার, ডা. বিজয় তালুকদার, ডা. মোহন দাশ, ডা. ইফতেখারুল ইসলাম, ডা. সন্দিপন রুদ্র, ডা. হিমেল আচার্য্য, ডা. প্রসেনজিৎ মিত্র। এ ছাড়া স্টোরকিপার মহসিন কবিরকেও একই অভিযোগে বরখাস্ত করা হয়েছে।

Sharing is caring!