ব্রেকিং নিউজঃ এবার অর্থমন্ত্রীর পরিবারে দুঃসংবাদ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কুমিল্লার লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ। তিনি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের বড় ভাই।সোমবার (১৫ জুন) রাতে আবদুল হামিদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। মঙ্গলবার (১৬ জুন) রাত ৮টায় বিষয়টি নিশ্চিত করেছেন অর্থমন্ত্রীর ছোট ভাই কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান গোলাম সারওয়ার।

চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন, সোমবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে আবদুল হামিদের। কুমিল্লা শহরের ঝাউতলার বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। জ্বর ছাড়া তার শরীরে অন্য কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য আমিও নমুনা দিয়েছি। এখনও আমার রিপোর্ট আসেনি।

স্থানীয় সূত্র জানায়, করোনা সঙ্কটের শুরু থেকে অর্থমন্ত্রীর পক্ষে তার দুই ভাই কুমিল্লা সদর দক্ষিণ ও লালমাই উপজেলায় হতদরিদ্রদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। ত্রাণ বিতরণের সময় অনেকের সংস্পর্শে আসায় হয়তো কোনোভাবে করোনায় আক্রান্ত হয়েছেন আবদুল হামিদ।খোঁজ নিয়ে জানা গেছে, রোববার (১৪ জুন) চেয়ারম্যান গোলাম সারওয়ারের সরকারি গাড়ির চালক আবদুর রাজ্জাকের করোনাভাইরাস শনাক্ত হয়। সোমবার সকালে উপজেলা চেয়ারম্যানসহ তাদের বাড়ির সাত সদস্যের নমুনা সংগ্রহ করা হয়। রাতেই জানানো হয় আবদুল হামিদের করোনা পজিটিভ। এরপর তাকে হোম আইসোলেশনে রাখা হয়।

বিষয়টি নিশ্চিত করে লালমাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়াশীষ রায় বলেন, লালমাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হামিদ করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।তিনি বলেন, এ পর্যন্ত উপজেলায় ৩৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ২৮৮ জনের। এদের মধ্যে করোনা ১৭ জনের শনাক্ত হয়েছে। করোনায় মারা গেছেন দুইজন। উপসর্গ নিয়ে মারা গেছেন দুইজন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন।

Sharing is caring!