লকডাউনের প্রথম দিনেই দেশে রেকর্ডসংখ্যক মৃ,ত্যু

লকডাউনের প্রথম দিনেই দেশে রেকর্ডসংখ্যক মৃত্যু প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, ১৬ জুন ২০২০ দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৩ জন মারা
গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মারা গেছেন ১ হাজার ২৬২ জন। আর গত ২৪ ঘণ্টায় আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৬২ জন। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৪৮১ জন।আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৬১ টি ল্যাবে ১৭ হাজার ২১৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ হাজার ২৩৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন। এদিকে মারা যাওয়া ৫৩ জনের মধ্যে ৯ জন নারী এবং ৪৪ জন পুরুষ। উল্লেখ্য, করোনার পরিসংখ্যান সরবরাহ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানায়, মঙ্গলবার (১৬ জুন) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট ৪ লাখ ৩৯ হাজার ৫১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৮১ লাখ ১২ হাজার ৬১৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪২ লাখ ১৩ হাজার ২২৬ জন। করোনাভাইরাসের আক্রমণে সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত মানুষের সংখ্যা ২১ লাখ ৮২ হাজার ৯৫০ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ২৮৩ জনের। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের ধারেকাছে নেই কোনো দেশ।

Sharing is caring!