স্থগিত আইপিএল, আরেকটি দল কিনছেন শাহরুখ!

করোনায় স্থবির গোটা বিশ্ব। ব্যতিক্রম নয় ভারতও। সর্বগ্রাসী ভাইরাসের প্রকোপ এড়াতে দেশটিতে চলছে লকডাউন। সেই ধাক্কায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে আইপিএল। এ সংকটময় পরিস্থিতিতে ক্রিকেটে নতুন দল কিনছেন শাহরুখ খান।

শোবিজ জগতে অবিসংবাদিত বাদশাহ শাহরুখ। সুনিপুণ অভিনয়ে দর্শকশ্রোতাদের বিমোহিত করেন তিনি। একটু অন্যভাবে হলেও ক্রিকেটেও সফল বলিউড কিং। আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মালিক তিনি।

ক্রিকেটে একটি নয়, দুটি দল কিনেছেন শাহরুখ। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) শীর্ষ দল ত্রিনবাগো নাইট রাইডার্সের কর্ণধার তিনি। এবার আরেকটি দল কিনতে চাচ্ছেন ‘বীরজারা’খ্যাত অভিনেতা। এ বিষয়ে তিনি ভীষণ আগ্রহী।

ইংল্যান্ডের একটি ক্রিকেট দল কিনতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন শাহরুখ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নতুন টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে এক দলে বিনিয়োগ করতে চান তিনি।

চলতি বছরের জুলাই থেকে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ইংলিশ লিগটি শুরু হওয়ার কথা ছিল৷ তবে সর্বনাশা করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনির্দিষ্টকালের জন্য সেটি পিছিয়ে গেছে।

২০২০ সালে প্রথমবার হওয়ার কথা ছিল দ্য হান্ড্রেড। তবে লিগের পর্দা ওঠার আগেই করোনা ধাক্কায় সমস্যা তৈরি হয়েছে। এ টুর্নামেন্টে আট দল অংশ নেবে। দলগুলো চারটি করে হোম ও অ্যাওয়ে ম্যাচ খেলবে৷ গ্রুপপর্বের পর প্লে অফ নির্ধারিত হবে৷

উল্লেখ্য, নতুন নিয়মে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট হবে। প্রতি ম্যাচে ১০০ বল করে খেলা হবে৷ ১০ বলের পর ক্রিকেটাররা নিজেদের প্রান্ত বদলাবেন৷

Sharing is caring!