ব্রেকিং নিউজ: আসছে ভয়াবহ ঝড়, ৩ নম্বর সতর্ক সংকেত জারি

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেইসাথে গভীর সাগরে বিচরণ না করারও পরামর্শ রয়েছে। শনিবার (১৩ জুন) সামুদ্রিক সতর্কবার্তায় এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা

বলছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ অবস্থায় তারা সমুদ্রে সতর্কবার্তা দিয়েছে।এ দিকে সকালে ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগরে অবস্থিত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর বিস্তার লাভ করেছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। আগামী তিনদিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আরও পড়ুন=মহা মারী করোনায় বিপর্যস্ত মানুষের সাহায্যার্থে বিশ্বকাপের জার্সি নিলামে তুলতে যাচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ২০০৭ বিশ্বকাপে খেলা জার্সিটি নিলামে তুলবেন এ তারকা ব্যাটসম্যান।শুক্রবার আশরাফুল নিজেই তার জার্সিটি নিলামে তোলার খবরটি ফেসবুকের মাধ্যমে এক ভিডিও বার্তায় নিশ্চিত করেন। এ অলরাউন্ডার বলেন, আশা করি আপনারা সবাই এই জার্সিটি কেনার জন্য এগিয়ে আসবেন। এটার মূল্য যত বেশি হবে তত বেশি শিল্পী, খেলোয়াড়, স্টাফদের সাহায্য করতে পারব। তাদের জন্যই এই নিলামটা করা হচ্ছে।

বাংলাদেশ আর্ট উইক ভার্চুয়াল চ্যারিটি-নিলামের মাধ্যমে ১৯ জুন রাত ৮টার সময় নিলামের কার্যক্রম শুরু হবে। নিলামে অংশ নেয়ার জন্য অংশগ্রহণকারীদের করতে হবে রেজিস্ট্রেশন। লাইভ অ্যান্ড সাইলেন্ট অকশন রুমের ফেসবুক গ্রুপে নিলামে রেজিস্ট্রেশনের দিকনির্দেশনা দেয়া রয়েছে। সেখানেই লাইভে দেখা যাবে জার্সিটির নিলারুআশরাফুলের বিশ্বকাপ জার্সিটিতে সাবেক কোচ

ডেভ হোয়াটমোর ও সেই সময়ের অধিনায়ক হাবিবুল বাশারসহ দলের সবার অটোগ্রাফ রয়েছে।এর আগে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি মুর্তজা, তাসকিন আহমেদ, সৌম্য সরকারসহ অনেক ক্রিকেটার তাদের ব্যবহৃত ক্রিকেট সরঞ্জাম নিলামে তুলেছেন। যার সব অর্থই খরচ করা হয়েছে করোনা দুর্গত মানুষের সাহায্যার্থে।

Sharing is caring!