করো’নাভাই’রাস রুখতে বাজারে এলো স’ন্দেশ’!

প্রা’ণঘাতী করো’নাভাই’রাসের কোনো প্রতিষেধক এখনো আবিষ্কার হয়নি। করো’নাভাই’রাস থেকে বাঁ’চার একমাত্র উপায় রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি। আর তাই শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে মশলার তৈরি বিশেষ ধরনের মিষ্টি বাজারে আনলো কলকাতা।

এনডিটিভি‘র এক প্রতিবেদন থেকে জানা গেছে, এই বিশেষ মিষ্টির নাম দেওয়া হয়েছে ‘ইমিউনিটি স’ন্দেশ’। আর এই ইমিউনিটি স’ন্দেশের কারিগর কলকাতার জনপ্রিয় মিষ্টি নির্মাতা বলরাম মল্লিক এবং রাধারমণ মল্লিক।

এ বিষয়ে মিষ্টির দোকানের মালিক সুদীপ্ত মল্লিক বলেন, ইমিউনিটি হলো রোগ প্রতিরোধ করার একমাত্র অ’স্ত্র যা দিয়ে আম’রা করো’নাভাই’রাসের সঙ্গে লড়াই করতে পারি। এখনো এর কোনো ভ্যাকসিন নেই, তাই আম’রা এই মিষ্টি নিয়ে এসেছি, যা ১৫ টি ভিন্ন মশলা দিয়ে তৈরি। প্রতিটি স’ন্দেশের দাম ২৫ টাকা।

সুদীপ্ত মল্লিক আরো বলেন, উপাদানের বিষয়ে বলতে হলে, আম’রা বিশেষজ্ঞদের সঙ্গে পরাম’র্শ করেছি এবং সবচেয়ে ভালো বিষয় হলো আম’রা এতে কোনো চিনি যোগ করছি না। ‘ইমিউনিটি স’ন্দেশ’ পুরোপুরিভাবেই হিমালয়ের মধু দিয়ে তৈরি করা হয়েছে।

জানা গেছে, পনেরোটি গুল্ম এবং মশলা উপাদান দিয়ে বিশেষভাবে পরীক্ষা তৈরি করা হয়েছে এই ‘ইমিউনিটি স’ন্দেশ’। উপাদানগুলোর মধ্যে রয়েছে হলুদ, লবঙ্গ, এলাচ, দারুচিনি জাফরান, কালোজিরা, মুলেথি, তেজপাতা, মধু এবং আরো বেশ কিছু স্বাস্থ্যগুণ সম্পন্ন মশলা।

এরইমধ্যে বাজারে এই ইমিউনিটি স’ন্দেশের বিশাল চাহিদা তৈরি হয়েছে। গ্রাহকদের এর স্বাদ পছন্দ হয়েছে বলেও জানান সুদীপ্ত মল্লিক।

Sharing is caring!